টাঙ্গাইলে শুরু হচ্ছে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব!

ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগানে চিলড্রেন ফিল্ম সোসাইটি’ টাঙ্গাইলের উদ্যোগে ও চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় আগামী ২৪ নভেম্বর শুরু হচ্ছে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। বাংলাদেশ পর্বের এ উৎসবটি টাঙ্গাইলে অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চিলড্রেন’স ফিল্ম সোসাইটি টাঙ্গাইলের সভাপতি ও টাঙ্গাইল উৎসবের পরিচালক মুঈদ হাসান তড়িৎ। সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির আহবায়ক সাম্য রহমান, যুগ্ম আহবায়ক এনামুল হাসান বক্তব্য রাখেন।সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৪ নভেম্বর সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উৎসব উদ্বোধন করবেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন। বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নির্মাতা তানভীর হোসেন প্রবাল, রিয়াজুল রিজু ও ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশের উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন।

উৎসবে টাঙ্গাইলের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। উৎসবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানানো হয়েছে। এছাড়াও উৎসব উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে ফেস্টিভ্যাল পোস্টার, লিফলেট, টি-শার্ট ইত্যাদি।এছাড়া আগামী ২৫ নভেম্বর সিনেম্যাটোগ্রাফি বিষয়ে নির্মাতা এনামুল হাসান ও এ্যানিমেশন বিষয়ে এ্যানিমেশন নির্মাতা শাহরিয়ার আল মামুন কর্মশালা পরিচালনা করবেন। আগামী ২৬ নভেম্বর মোবাইল চলচ্চিত্র নির্মাণ বিষয়ে কর্মশালা পরিচালনা করবেন নির্মাতা রাকা নোশীন নাওয়ার। একই দিন বিকাল ৫টায় উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তিনদিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে ১৪টি দেশের ২০টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা এবং বিকাল ৫টায় প্রদর্শনী রয়েছে। উৎসবের সকল প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত থাকবে।বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় প্রদর্শিত হবে বাংলাদেশি চলচ্চিত্র কাঁঠাল, শহরটা ঢাকা, অশ্লেশা, ফ্রেমড মেমোরিস এবং মালেশিয়া। দুপুর ২টায় পাঠশালা, ভারত, ফাইন্ডারস অফ দ্যা লস্ট ইয়ট ও ফিনল্যান্ড। বিকাল ৫টায় দীপু নাম্বার টু ও বাংলাদেশ।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top