বাংলাদেশকে গ্রুপ সেরা হতে যা করতে হবে

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে পাঁচবারের শিরোপাজয়ী শ্রীলংকাকে বিশাল ব্যবধানে হারিয়ে সুপার ফোরে যাওয়া কার্যত নিশ্চিত করে ফেলেছে আফগানিস্তান। 

শ্রীলংকার বিপক্ষে আফগানদের দাপুটে ক্রিকেট স্পিড দেখে কিছুটা শঙ্কিত বাংলাদেশ দল। 

মঙ্গলবার আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ যদি জয় পায় এবং নিজেদের পরের ম্যাচে শ্রীলংকাকে টাইগাররা হারায় তাহলে ‘বি’ গ্রুপের সেরা দল হিসেবে সুপার ফোরে খেলবে বাংলাদেশ। তাদের সঙ্গে একই গ্রুপ থেকে সুপার ফোরে খেলবে আফগানিস্তান। 

বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে শ্রীলংকাও। যদি আফগানিস্তানের কাছে বাংলাদেশ হারে এবং শ্রীলংকাও টাইগারদের হারাতে পারে তাহলে বাংলাদেশকে বিদায় করে আফগানিস্তানের সঙ্গে সুপার ফোরে খেলবে লংকানরা। 

‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে রোববার শ্বাসরুদ্ধকর ম্যাচে হারিয়ে সুপার ফোরে খেলা বলতে গেলে নিশ্চিত ভারতের। নিজেদের পরের ম্যাচে দুর্বল হংকংকে হারালেই এ গ্রুপের সেরা দল হিসেবে সুপার ফোরে খেলবে ভারত। 

ভারতের বিপক্ষে পাকিস্তান হারলেও তাদের ভয়ের কিছু নেই। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ হংকংকে হারালেই ভারতের সঙ্গে ‘এ’ গ্রুপ থেকে সুপার ফোরে খেলা নিশ্চিত হবে বাবর আজমদের। 

তবে হংকংয়ের বিপক্ষে পাকিস্তান যদি কোনো কারণে হেরে যায় তাহলে তাদের বিদায় নিশ্চিত হয়ে যাবে। তখন ভারতের সঙ্গী হয়ে সুপার ফোরে খেলবে হংকং। 

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top