টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন!

টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা মরহুম আবদুস সবুর খান বীর বিক্রম এর সন্তানকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও বিক্ষোভ মিছিল করেছেন ভুক্তভোগীর স্বজনরা। টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সোমবার এ কর্মসূচি শেষে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর অঙ্গসংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। এসময় আবদুস সবুর খান বীর বিক্রম এর সন্তান সাহাদৎ খানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাগণ ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর অঙ্গসংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্যরা।

এসময় লিখিত বক্তব্যে আবদুস সবুর খান বীর বিক্রম এর স্ত্রী রাবেয়া বেগম বলেন, আমার বড় ছেলে শাহাদৎ হোসেন খানকে হত্যার উদ্দেশে সদর উপজেলার করটিয়া এলাকার চিহ্নিত স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান ও তার সহযোগীরা হামলা চালায়। পরিকল্পনা অনুযায়ী সাব্বির আগ্নেয়াস্ত্র আমার ছেলের বুকে ধরে। তার সহযোগী হিলেল, রাতুল ও ইমনসহ মামলার অন্যান্য আসামিরা আমার ছেলের মাথাসহ শরীরের বিভিন্ন অংশে লোহার রড ও লাঠি দিয়ে আঘাত করতে থাকে। এসময় আমার ছেলে সন্ত্রাসীদের কবল থেকে পালিয়ে একটি দোকানে আশ্রয় নেয়।পরে স্থানীয়রা তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। শনিবার ১ জানুয়ারি সকাল এগারোটার দিকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- টাঙ্গাইল জেলা ইউনিট মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবুল কালাম আজাদ বীর বিক্রম, সাবেক সহকারী কমান্ডার আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. সোলায়মান মিয়া, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান চৌধুরী শুকুর, মরহুম আবদুস সবুর খান বীর বিক্রম এর স্ত্রী রাবেয়া বেগম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড টাঙ্গাইল জেলা শাখার নেতা মাহমুদুর রহমান খান বিপ্লব, মো. ওমর ফারুক বিপ্লব, সাধারণ সম্পাদক মোঃ রাশেদ খান মেনন (রাসেল), নাহিদ খান, মো. আতিকুর রহমান, মোঃ মাসুদুর রহমান খান মাসুদ, সাজ্জাদ খোশনবীস, নাসির, তুহিন সিদ্দিকী, বাহাদুরসহ অন্যান্য নেতৃবৃন্দ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top