টাঙ্গাইল-৭ আসনে নৌকার মনোনয়ন পেলেন খান আহমেদ শুভ!

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে উপনির্বাচনে এমপি পদে খান আহমেদ শুভকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। শুক্রবার (৩ ডিসেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু।

মনোনয়নপ্রাপ্ত খান আহমেদ শুভ, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি এবং জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জননেতা মো. ফজলুর রহমান খান ফারুকের পুত্র। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৭ নং ওয়ার্শি ইউনিয়নের রাজাপুর কহেলা গ্রামে। তিনি টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের কার্যকরী সদস্য ও টাঙ্গাইল জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এবং এফবিসিসিআইয়ের পরিচালক।

খান আহমেদ শুভ আমার টাঙ্গাইল কে বলেন, আমার বাবা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জননেতা ফজলুর রহমান খান ফারুক বঙ্গবন্ধু এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনাসহ দলের প্রতিটি কেন্দ্রীয় নেতার অত্যন্ত আস্থাভাজন। তিনি একুশে পদক পেয়েছেন। টাঙ্গাইল জেলা আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনকে আঁকড়ে ধরে রেখেছেন। তিনি একজন প্রবীন নেতা। প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা দিয়েছেন। বাবার আদর্শকে লালন করে আমিও মির্জাপুরকে উন্নয়নের দিকে নিয়ে যেতে চাই। সেই লক্ষ্য নিয়ে সকলের সহযোগিতায় উন্নয়ন করে যাবো।

খান আহমেদ শুভ এমপি পদে মনোনয়নের খবরে শুক্রবার রাতে মির্জাপুর উপজেলা সদর ছাড়াও বিভিন্ন ইউনিয়নে দলীয় নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করে মিষ্টি বিতরণ করেছে। এছাড়া খান আহমেদ শুভ প্রয়াত এমপি একাব্বর হোসেনের বাসায় গিয়ে তার স্ত্রী-পুত্রের সঙ্গে সাক্ষাত করে দোয়া চেয়েছেন।

মির্জাপুর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-০৭ মির্জাপুর আসনের চার বারের সাংসদ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. একাব্বর হোসেন অসুস্থ জনিত কারণে মারা যাওয়ায় আসনটি শূন্য হয়ে যায়। গত (৩০ নভেম্বর) নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ১৩৬, টাঙ্গাইল-০৭ মির্জাপুর সংসদীয় আসনের উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২০ ডিসেম্বর বাছাই, ২৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৬ জানুয়ারি ভোট গ্রহণ। ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top