টানা তিন দিন করোনায় মৃত্যুশূন্য টাঙ্গাইল!

টাঙ্গাইলে করোনাভাইরাসের আক্রান্তের হার ও মৃত্যুর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে কেউ মারা যায়নি। এর ফলে জেলায় টানা ৩ দিন করোনাভাইরাস ও উপসর্গে মৃত্যুশূন্য দেখলো টাঙ্গাইলবাসী।
তবে গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৩৩২টি নমুনা পরীক্ষা করে এ ভাইরাসে ৩৪ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার ১০.২৪ শতাংশ।
এ নিয়ে বুধবার দুপুর পর্যন্ত জেলায় মোট ১৬ হাজার ২২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং জেলায় করোনা শনাক্ত মোট ২৫০ জনের মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, প্রায় ২০ দিন ধরে জেলায় আক্রান্তের হার ২৫ ভাগের মধ্যে রয়েছে। বিগত সময়ে হাসপাতালগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চাপে কর্তৃপক্ষ হিমশিম খেলেও বর্তমানে হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা খুবই কম।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১০,৮২২ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৯ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৫ হাজার ১১২ জন। এখন পর্যন্ত মোট ৩৭,৪৩৮ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিল। এর মধ্যে ৩১ হাজার ৯৫৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।জেলায় এখন পর্যন্ত ৭৫ হাজার ৩৬৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট করোনায় আক্রান্তের হার ২১.৫২ শতাংশ।
গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি।
এ ব্যাপারে সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান আমার টাঙ্গাইলক বলেন, ‘জেলায় টানা তিনদিন কভিডে কেউ মারা যায়নি। আক্রান্তের হারও কমছে। এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেছে।’
তিনি বলেন, কভিড প্রতিরোধে সবাইকে সচেতন এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।বিশেষ করে যাতে গণপরিবহন এবং মার্কেটগুলোতে স্বাস্থ্যবিধি বজায় রাখা হয় সে বিষয়ের ওপরও জোর দেন তিনি।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top