টাঙ্গাইল পৌর কাউন্সিলর আতিকুরের বিচার দাবি

টাঙ্গাইল পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আতিকুর রহমান ওরফে মোর্শেদের দ্রুত বিচার এবং তাঁর সহযোগীদের গ্রেপ্তারের দাবিতে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় এক বাসিন্দা। আজ বিকেলে জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান পৌরসভার বিশ্বাস বেতকা এলাকার বাসিন্দা মৌসুমী মাহমুদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, কাউন্সিলর মোর্শেদ তাঁর ৬ শতাংশ জমি অবৈধ দখল ও ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। এমনকি তাঁকে হত্যা করে গুম করারও হুমকি দেওয়া হয়েছিল। মোর্শেদকে গ্রেপ্তারে তিনিসহ এলাকার মানুষ স্বস্তি পেলেও আতঙ্ক কমেনি। কাউন্সিলরের সহযোগীরা বাইরে রয়েছেন। তাঁদের ভয়ে এখনো কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।এদিকে গত বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশ ও সদর থানা–পুলিশ যৌথ অভিযান চালিয়ে পৌরসভার সামনে থেকে ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোর্শেদকে গ্রেপ্তার করা হয়। পরে বিশ্বাস বেতকা এলাকায় কাউন্সিলরের বাড়িতে পুলিশ তল্লাশি চালিয়ে দুটি বিদেশি পিস্তল, ছয়টি গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করে। শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য মোর্শেদকে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন আমার টাঙ্গাইল কে জানান, রিমান্ডে মোর্শেদকে জিজ্ঞাসাবাদ চলছে। তাঁর দেওয়া তথ্য যাচাই করা হচ্ছে।
টাঙ্গাইল সদর থানা সূত্র জানায়, কাউন্সিলর মোর্শেদের বিরুদ্ধে দুই যুবলীগ নেতা হত্যা, ছাত্রদল নেতা রেজা হত্যা, ব্যবসায়ী তুহিন হত্যা মামলাসহ চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে এক ডজন মামলা হয়েছে। মোর্শেদ বর্তমানে দলীয় কোনো পদে না থাকলেও শহর আওয়ামী লীগের কর্মী হিসেবে দলীয় বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নিতেন।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top