পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে দণ্ড কার্যকর করা হবে’

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দণ্ড কার্যকর করেছে বর্তমান সরকার। আরও যারা পলাতক আছে, তাদেরও দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করা হবে।

রোববার (১৫ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা হলুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে ভার্চুয়ালই যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।কৃষিমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ এমন একটি রাজনৈতিক দল যে, ক্ষমতায় থাকুক বা না থাকুক সবসময়ই মানুষের পাশে থাকে। আওয়ামী লীগ একটি স্বাধীন দেশ গঠন করেছে। সারা পৃথিবীর বুকে একটি নতুন জাতি রাষ্ট্র প্রতিষ্ঠা করেছে। যে দল প্রতিষ্ঠার পর থেকে সব আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছে। আর সেই দল এখন রাষ্ট্র ক্ষমতায়। বিশ্বে বাংলাদেশ এখন আর দারিদ্র্যের নয়, বরং উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত।’

তিনি আরও বলেন, দেশে ধান, গম, ভুট্টা, শাকসবজি, ফলমূলসহ সব কৃষিপণ্যের উৎপাদন বহুগুণে বৃদ্ধি পেয়েছে। উৎপাদনে বিস্ময়কর সাফল্য এসেছে। এসব উৎপাদিত কৃষিপণ্যের বিপণনই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কৃষকরা যে পণ্য উৎপাদন করে তা অনেক সময় বাজারজাত করতে পারে না, সঠিক মূল্য পায় না। কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য নিশ্চিতের পাশাপাশি ভোক্তার সঠিক মূল্যে, নিরাপদ ও ভেজালমুক্ত পণ্য কেনার নিশ্চয়তাও দিতে হবে।কৃষিমন্ত্রী বলেন, বর্তমান সরকার কৃষি উৎপাদনকে কৃষকদের জন্য লাভজনক করতে কাজ করছে। দেশের বেশিরভাগ কৃষকই পারিবারিক, ক্ষুদ্র, প্রান্তিক ও বর্গা-চাষি। সেজন্য কৃষিকে লাভজনক করতে সরকার ক্রমাগতভাবে কৃষিবান্ধব নীতি গ্রহণ ও তা বাস্তবায়ন করে যাচ্ছে।

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমীনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে উদ্যোক্তাদের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়। এর আগে রোববার সকালে মধুপুর উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top