টাঙ্গাইলে একদিনে আরও ২৯০ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ৫!

টাঙ্গাইলে করোনাভাইরাসে আক্রান্ত ও এর উপসর্গ নিয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯০ জন। গতকাল বৃহস্পতিবার থেকে আজ শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার প্রতিবেদনের ভিত্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, টাঙ্গাইল সদর উপজেলায় দুজন, মির্জাপুর ও গোপালপুরে একজন করে এবং উপসর্গ নিয়ে জেনারেল হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

এ সময়ের মধ্যে ৭১৭টি নমুনা পরীক্ষা করে ২৯০ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। আক্রান্তের হার ৪০ দশমিক ৪৪ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৬৫। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১৫০।চলতি মাসের ৯ দিনেই করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৭২ জনের মৃত্যু হলো। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৩৫ জনের এবং উপসর্গ নিয়ে ৩৭ জনের মৃত্যু হয়।গত জুন মাস থেকে টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা বাড়তে থাকে। 

১২ জুন থেকে আক্রান্তের হার ৩০ শতাংশ ছাড়িয়ে যায়। মাঝে ২৫ ও ২৬ জুন আক্রান্তের হার ২৫ শতাংশের নিচে থাকলেও পরে তা আবার বেড়ে যায়। জুলাই মাস থেকে আক্রান্তের হার ৪০ শতাংশের ওপরে রয়েছে।সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বলেন, রোগীর সংখ্যা বাড়তে থাকায় চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। টাঙ্গাইলে আরও ২০ চিকিৎসক ও ৪ বিশেষজ্ঞ চিকিৎসক স্বাস্থ্য অধিদপ্তরে চাওয়া হয়েছে।

Share this post

PinIt
submit to reddit

Leave a Reply

Your email address will not be published.

scroll to top